শুভ জন্মদিন, হে প্রিয় সাংবাদিক নেতা | Chandina Protidin

শুভ জন্মদিন, হে প্রিয় সাংবাদিক নেতা

সাদেক হোসেনঃ চান্দিনাচাবঙ্গবন্ধুকে হত্যা করার পর পঁচাত্তর-উত্তর সময়ে প্রগতি ও সুস্থ সংস্কৃতির পক্ষে নিজেদের গড়ে তোরুণ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে সাহসী হয়ে ওঠে কবিতা লেখার ভেতর দিয়ে। ওই সময়ে যখন বঙ্গবন্ধুর নামটি উচ্চারণ করা যেতো না, তখন তারাই প্রথম বঙ্গবন্ধুকে নিয়ে উচ্চ শিরে লিখে গেছেন তাঁরা। আর ওই তরুনদলের একজন পিআইবি (প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ) এর বর্তমান মহাপরিচালাক সাংবাদিক জাফর ওয়াজেদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থাকা অবস্থায় তিনি ডাকসুর সাহিত্য বিষয়ক সম্পাদক ছিলেন। দীর্ঘ চার দশক ধরে সাংবাদিকতায় শ্রম, নিষ্ঠা, কর্মকৌশলতা ও সততার পরিচয় দিয়েছেন এই মহান মানুষটি। আর সবচেয়ে বড় পরিচয় হলো তিনি আমার উপজেলার (কুমিল্লার চান্দিনা উপজেলা)গর্বিত সন্তান। আজ (২৩  জুন) তিনার জন্মদিন। শুভ জন্মদিন, হে প্রিয় ব্যক্তিত্ব।
মহান রাব্বুল আলামিন আপনাকে নেক হায়ৎ দান করুক। স্মরণীয় হয়ে থাকুন বঙ্গবন্ধুর আগামীর স্বপ্নের সোনার বাংলায়- এই প্রত্যাশা। কুমিল্লার চান্দিনা উপজেলার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘চান্দিনা প্রতিদিন’ পরিবারের পক্ষ থেকে আপনার জন্মদিনে ফুলেল শুভেচ্ছা।
বর্তমানে তিনি প্রেস ইন্সটিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক হিসেবে কর্মরত।
জাফর ওয়াজেদ চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নের জোড়পুকুরিয়া গ্রামের মরহুম অধ্যাপক মো. ইছমত আলী ও মোসাম্মৎ রোকেয়া বেগম দম্পতির সাত সন্তানের মধ্যে ষষ্ঠ। পিতার শিক্ষকতা চাকরির সুবাদে নানা বাড়ি দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ মুন্সী বাড়িতে তার জন্ম।
সাবেক ছাত্রনেতা জাফর ওয়াজেদ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাহিত্য সম্পাদক ছিলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ভারপ্রাপ্ত সভাপতিও ছিলেন তিনি।
দাউদকান্দিতে জন্ম নেয়া জাফর ওয়াজেদ সর্বশেষ জনকণ্ঠের সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি বিভিন্ন সময়ে দৈনিক সংবাদের জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলাবাজার পত্রিকা ও দৈনিক মুক্তকণ্ঠের প্রধান প্রতিবেদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
একুুুশে পদকপ্রাপ্ত জাফর  ওয়াজেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৩ সালে বাংলা সাহিত্যে স্নাতক সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। শিক্ষার্থী থাকাবস্থায় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাহিত্য বিষয়ক সম্পাদক ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Ajker-Comilla

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
চান্দিনা প্রতিদিন ২০১৬-২০১৯

প্রধান সম্পাদক: সাইফুদ্দিন বাপ্পী, নির্বাহী সম্পাদক: সাদেক হোসেন, মোবাইল-০১৬৮১-৯৩৯৭৩৫
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- চান্দিনা হাইস্কুল মার্কেট (২য় তলা), চান্দিনা থানা রোড, কুমিল্লা।
Email- news.chandinapratidin@gmail.com