শারীরিক দুর্বলতার তাৎক্ষণিক সমাধান! | Chandina Protidin

শারীরিক দুর্বলতার তাৎক্ষণিক সমাধান!

সারাদিন আমাদের নানান কাজে দৌঁড়ে উপরে থাকতে হয়। কাজ শেষে অফিস কিংবা বাসায় ফেরার পর শরীরের মধ্যে ক্লান্তিতা চলে আসে। শারীরিকভাবে খুবই দুর্বল লাগে। আমরা এই দুর্বলতা থেকে নিজেতে মুক্তি দিতে অনেক কিছুই করি।

তবে এবার আপনাদের বেশি ঝামেলা পোহাতে হবে না। খুব সহজেই নিজের দুর্বলতাকে দূর করতে পারবেন। নিম্নে এমন কিছু যাপনকৌশল তুলে ধরা হলো-

শারীরিকভাবে খুবই দুর্বল লাগছে? তাৎক্ষণিকভাবে এর সমাধান হচ্ছে ভাত, স্যালমন মাছ, দুধ, ডার্ক চকলেট ও কলা খাওয়া। বিজ্ঞান এটা প্রমাণ করেছে যে, এই খাদ্য শারীরিকভাবে আপনাকে শক্তি যোগাবে ও দুর্বলতা কাটিয়ে দেবে।

যদি আপনার মুখের ভেতর ঘা হয় তাহলে কী করবেন? আপনার উচিত হবে বেশি করে শসা খাওয়া। শসা আপনার মুখের ভেতর সজীবতা নিয়ে আসবে এবং যন্ত্রণা থাকলে তা দূর করবে।

ঠাণ্ডা-সর্দির দরুণ শ্বাসকষ্টে ভুগছেন? এর সহজ সমাধান হচ্ছে ইনহেলার ব্যবহার করা। এটি মুখে নিয়ে দুইবার স্প্রে করুন, গ্যাসটি গ্রহণ করুন। এরপর ধীরে ধীরে নাক দিয়ে শ্বাসত্যাগ করুন। শ্বাসকষ্টের সমস্যা দূর হয়ে যাবে।

আপনি কোন পজিশনে ঘুমাতে স্বাচ্ছন্দ্য বোধ করেন কখনও ভেবেছেন? এ বিষয়টি আপনি খেয়াল রাখবেন এবং ওই পজিশনে ঘুমানোর চেষ্টা করুন। তাহলে গড় সময়ের থেকে অনেক আগেই আপনি ঘুমাতে পারবেন।

ধীরে ধীরে ওজন কমানোর সহজ উপায় জানতে চান? নিয়মিত তাজা ও পুষ্টিকর খাদ্য খাবেন। তাহলে এটি ধীরে ধীরে আপনার ওজন কমাবে এবং শারীরিক পীড়া থেকে মুক্তি দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Ajker-Comilla

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
চান্দিনা প্রতিদিন ২০১৬-২০১৯

প্রধান সম্পাদক: সাইফুদ্দিন বাপ্পী, নির্বাহী সম্পাদক: সাদেক হোসেন, মোবাইল-০১৬৮১-৯৩৯৭৩৫
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- চান্দিনা হাইস্কুল মার্কেট (২য় তলা), চান্দিনা থানা রোড, কুমিল্লা।
Email- news.chandinapratidin@gmail.com