লিওনেল মেসিকে যেন বেমালুম ভুলে গেলেন রোনালদো! | Chandina Protidin

লিওনেল মেসিকে যেন বেমালুম ভুলে গেলেন রোনালদো!

ক্রিস্টিয়ানো রোনালদোর সামর্থ্য নিয়ে নতুন করে বলার কিছু নেই। প্রতিদিন কিছু না কিছু রেকর্ড গড়ছেন, উদাহরণ সৃষ্টি করছেন। বয়স তাঁর কাছে যেন স্রেফ একটা সংখ্যা। পর্তুগিজ গণমাধ্যম টিভি আইকে দেওয়া এক সাক্ষাৎকারে এবার রোনালদো জানালেন, তাঁর চেয়ে বেশি রেকর্ড করা কোনো ফুটবলার আদৌ আছে কি না, তাঁর জানা নেই।

বয়স হয়ে গেছে ৩৪। যে বয়সে বিশ্বের অধিকাংশ খেলোয়াড় শেষের শুরুটা দেখতে পান, সেখানে রোনালদো এ বয়সেও আগের উদ্যমেই খেলে যাচ্ছেন। একের পর এক রেকর্ড সৃষ্টি করে যাচ্ছেন। এবারও ইউরোপের সেরা তিন খেলোয়াড়ের তালিকায় স্থান পেয়েছেন। হয়তো ফিফার বর্ষসেরার ছোট্ট তালিকাতেও জ্বলজ্বল করবে তাঁর নাম। নতুন নতুন রেকর্ড গড়ায় তাঁর যেন অরুচি নেই কোনো! এবার ঘোষণা করলেন, বিশ্বে তাঁর থেকে বেশি রেকর্ড সৃষ্টিকারী কোনো খেলোয়াড় আদৌ আছে কি না, জানা নেই তাঁর!

বুসেদিন পর্তুগিজ গণমাধ্যম টিভিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে লিওনেল মেসিকে যেন বেমালুম ভুলে গেলেন রোনালদো, ‘পৃথিবীতে কি আর কোনো ফুটবল খেলোয়াড় আমার চেয়ে বেশি রেকর্ড গড়েছে? আমার জানা নেই অন্তত। আমার মনে হয় না বিশ্বে এমন কোনো ফুটবলার আছে যে আমার চেয়ে বেশি রেকর্ড গড়েছে।

এই বয়সে এসেও রোনালদো জুভেন্টাসের হয়ে সবকিছু জিততে চান। কিছুদিন আগেই ঘোষণা দিয়েছেন, জুভেন্টাসকে চ্যাম্পিয়নস লিগ জিতিয়েই ছাড়বেন তিনি। প্রতিদিন নিত্যনতুন রেকর্ড গড়ার দিকেই তাঁর লক্ষ্য যেন। কিন্তু এভাবে আর কত দিন? বয়সকে অগ্রাহ্য করে যতই খেলে যান না কেন, দিন শেষে রোনালদোও যে মানুষ! একদিন না একদিন তাঁকেও তো থামতে হবে, অবসর নিতে হবে। অবসরের কোনো পরিকল্পনা কি আদৌ করা শুরু করেছেন?

ওসব নিয়ে রোনালদো ভাবছেন না, এমনটাই জানিয়েছেন, ‘আমি অবসর নিয়ে ভাবি না। এমনও হতে পারে, সামনের বছরেই ফুটবল ছেড়ে দিলাম। আবার এমনও হতে পারে, চল্লিশ-একচল্লিশ বছর পর্যন্ত খেলা চালিয়ে গেলাম। আমি আসলেই জানি না। আমি খেলাটাকে উপভোগ করি। যত দিন উপভোগ করতে পারব, খেলে যাব।’

ফুটবলকে রোনালদো আরও বেশি বেশি দিন উপভোগ করতে থাকুন, এটাই চাইবেন তাঁর সমর্থকেরা!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Ajker-Comilla

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
চান্দিনা প্রতিদিন ২০১৬-২০১৯

প্রধান সম্পাদক: সাইফুদ্দিন বাপ্পী, নির্বাহী সম্পাদক: সাদেক হোসেন, মোবাইল-০১৬৮১-৯৩৯৭৩৫
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- চান্দিনা হাইস্কুল মার্কেট (২য় তলা), চান্দিনা থানা রোড, কুমিল্লা।
Email- news.chandinapratidin@gmail.com