বিপিএলে কি থাকবে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স? কি বললেন নাফিসা কামাল | Chandina Protidin

বিপিএলে কি থাকবে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স? কি বললেন নাফিসা কামাল

বিসিবির ও গর্ভনিং কাউন্সিলের কাছে দল গুলো নিজেদের মতামত ও চাহিদা প্রকাশ করেছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রধান নাফিসা কামাল উপস্থিত হন বিসিবিতে।

নাফিসা কামাল সাংবাদিকদেরকে বলেন “আমাদের প্রথম বিষয় ছিল যদি বিপিএলের ইতিহাসে গত আসরটিকে সবচেয়ে সফল বলা হয় তাহলে আমি কেন সেই মডেলটি বদলাতে যাব? আমরা ওই মডেলটিই কেন চালিয়ে যাব না? আমাদের বোর্ড সভাপতি বলেছেন, বিপিএলে কোনো নিয়ম পরিবর্তন হয়নি। তো আমরা ওনার কথা সম্মান এবং সাধুবাদ জানাতে চাই। আমরা সফল মডেলের ধারাবাহিকতা ধরে রাখতে চাই।”

তিনি আরও যোগ করেন, “বলা হচ্ছে, সাইকেল বদলে গেছে। সাইকেল বদলেছে মানে এই না নিয়ম বদলে যাবে। কিছু কিছু পরিবর্তন আসতে পারে, আমার মনে হয় না পুরো কাঠামোই বদলাতে হবে । গত বছর যে কাঠামো ছিল, সেটা অনুসরণ করলেই কিন্তু এই আসরে সব কাভার হয়ে যায়। রিটেনশনের মধ্যে যদি চার জন করা হয় তাহলে কিন্তু দেশি-বিদেশি সবকিছুই কাভার হয়ে যায়। আমরা শুধু আগের আসর তার আসরের রিটেনশন নিয়ম যেটা ছিল ওটাই ধরে রাখতে চাই। চারজন রিটেনশন আছে, দুই জন বিদেশি সাইনিং আছে।মুশফিকের সঙ্গে আমরা চুক্তি করেছি আগেই। মুশফিকের সাথে বিশ্বকাপ চলাকালীন আমরা চুক্তি করি, বিশ্বকাপের মাঝে। তামিম তার আগে গেছে খুলনায়। এখন এসব সাজেশন আসছে একটি ইস্যুতে। সেটির জন্য আলাদা সমাধান বের করা উচিত। পুরো কাঠামো ও সব নিয়ম বদলানোর প্রয়োজন আছে বলে মনে করি না।”

নাফিসা কামাল আর ও বলেন ‘আমরা প্রতিবছরই বিপিএল খেলে আসছি। বিপিএলের পুরানো ফ্র্যাঞ্চাইজি আমরা। বিপিএলে আমরা সফল দল ও। টুর্নামেন্টে ফ্র্যাঞ্চাইজি মালিক হিসেবে সবচাইতে পুরানো আমি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আগে সিলেটের সাথে যুক্ত ছিলাম, এখন কুমিল্লায়। অথচ এখন পর্যন্ত ব্রেক ইভেনে আসতে পারিনি। কোন ফ্র্যাঞ্চাইজি ব্রেক ইভেনে আসতে পারেনি।বিপিএল থেকে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য ফ্রাঞ্চাইজিগুলোকে টিকেট রাইটস দেয়ার জন্য আবেদন জানিয়েছেন তারা, ‘রেভিনিউ শেয়ারিং মানে আমরা বলছি না সব টাকা আমাদের দিয়ে দিতে হবে। আমরা বলছি পারশিয়ালি গ্রাউন্ড রাইটস বা টিকেট রাইটস আমাদেরকে অংশীদার করতে। কীভাবে বিক্রি করব সেটা আমাদের দায়িত্ব।’

নাফিসা কামালের অন্য ভাষায়, ‘এটা আমাদের সবার জন্য লস একটি প্রজেক্ট। আমি ভাবছি আগামি বছর বিপিএলে থাকব কী না। এই অবস্থায় শুধুই লাভবান হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড । অবশ্যই আমরা তার অংশ হতে চাইব। আমরা অনেক বড় একটি স্টেক হোল্ডার। এখানে পুরোপুরি ওয়ান সাইডেড টুর্নামেন্ট হচ্ছে। আমরা কিছুই পাচ্ছি না শুধু দিয়েই যাচ্ছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Ajker-Comilla

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
চান্দিনা প্রতিদিন ২০১৬-২০১৯

প্রধান সম্পাদক: সাইফুদ্দিন বাপ্পী, নির্বাহী সম্পাদক: সাদেক হোসেন, মোবাইল-০১৬৮১-৯৩৯৭৩৫
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- চান্দিনা হাইস্কুল মার্কেট (২য় তলা), চান্দিনা থানা রোড, কুমিল্লা।
Email- news.chandinapratidin@gmail.com