বন্যাকবলিত এলাকায় চিকিৎসা ও খাদ্য নিশ্চিত করতে হবে -বিএসপি

টি. আর. দিদার : বন্যা কবলিত এলাকার পানি নামার সাথে সাথে দেখা দিয়েছে চর্ম রোগসহ বিভিন্ন পানি বাহিত রোগ ও কৃষকের ফসল নষ্ট হয়ে যাওয়ায় সৃষ্টি হয়েছে খাদ্য সংকট। তাই অবিলম্বে বন্যা কবলিত অঞ্চলে মানুষের খাদ্য ও চিকৎসা নিশ্চিত করতে সরকার এবং রাজনৈতিক দলগুলোকে আহবান জানান বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) নেতৃবৃন্দ  । পার্টির চেয়ারম্যন শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)’র নির্দেশ ও পৃষ্ঠপোষকতায় সিলেট এবং সুনামগঞ্জের বন্যা দুর্গত বিভিন্ন এলাকায় দ্বিতীয় দিনে ত্রাণ বিতরণের সময় এ আহবান করা হয়।

২৫ মে, বুধবার দ্বিতীয় দিনেও পার্টির কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের দশটি টিম দুর্গত এলাকার সিলেটের বাইশ টিলা, মুরিয়ার চর, মাছিম পুর, পাতা ঘাট, খুরসী ঘাট, কোম্পানীগঞ্জ ও ছাতকের বিভিন্ন এলাকায় পানি বন্দি পাঁচ হাজার মানুষের মাঝে রান্না করা খাবার ও দশ হাজার পরিবারের মাঝে চাউল, ডাল, আটা, আলু, সয়াবিন তৈল, চিড়া, বিস্কুট ও বিশুদ্ধ পানি বিতরণ করে। নেতৃবৃন্দ আরও বলেন, বাংলাদেশ সুপ্রিম পার্টি নতুন রাজনৈতিক দল। এ দল গণমানুষের আশা আকাঙ্ক্ষা বাস্তবায়ন, দুর্নীতি-সন্ত্রাস মুক্ত, সুশাসন প্রতিষ্ঠা ও বৈষম্যহীন গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা গড়ে তোলতে দেশব্যাপী কাজ করে যাচ্ছে। আমাদের দল আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে প্রস্তুতি গ্রহণ করছে। এ লক্ষ্যে সংগঠনের বিভিন্ন জেলা উপজেলায় সম্মেলনের প্রস্তুতি চলছে। আমরা আমাদের চেয়ারম্যন মহোদয়ের নির্দেশে অসহায় মানুষের পাশে দাঁড়াতে এসেছি।

কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন খলিফা মোঃ মেন্দু মিয়া, খলিফা মো: মোবারক হোসেন, আব্দুল মতিন মলই, শাহ মোঃ আসলাম হোসাইন, এইচ.এম মন্জুরুল আনোয়ার চৌধুরী, মোঃ ইব্রাহিম মিয়া, সাবেক কমিশনার মো: নওশাদ মিয়া, আবুল কালাম, হাবিবুর রহমান পায়েল প্রমুখ। উপস্থিত ছিলেন, মোঃ শরিফুর রহমান, দিদারুল হক রিমন, সোহেল মাহমুদ ভূঁইয়া, কাজি ফাইয়াজ ফাহিম অমিত, মোঃ ইকবাল হোসেন, ইসতিয়াক জামান নাফিজ, মোঃ জামাল খান, ফরহাদ মুন্সি, মোঃ জামাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *