দাউদকান্দির গৌরীপুর-মতলব সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন | Chandina Protidin

দাউদকান্দির গৌরীপুর-মতলব সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

আলমগীর হোসেন, দাউদকান্দি: সড়ক বিভাগের আওতাভূক্ত কুমিল্লা জেলার দাউদকান্দির গৌরীপুর-পেন্নাই-মতলব-বাবুরহাট সড়ক সংস্কারের দাবিতে মালিক, চালক ও পরিবহন সংগঠনগুলো অবরোধ, মানববন্ধন, বিক্ষোভ মিছিল এবং সড়ক ও জনপথ বিভাগের অফিস ঘেরাও করেছে।

রবিবার ভোর থেকে তারা দিনব্যাপী গৌরীপুর এলাকায় এই কর্মসূচী পালন করেন। এক পর্যায়ে আন্দোলনকারীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের চেষ্ঠা করলে পুলিশ তাদের সড়িয়ে নেয়।

অবরোধের কারনে গৌরীপুর-মতলব সড়কে চলাচলকারী হাজার হাজার যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

দাউদকান্দির গৌরীপুর-মতলব সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধনপেন্নাই বাসষ্ট্যান্ড থেকে মতলব পর্যন্ত সড়কে বড় বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অনউপযোগি হয়ে পড়েছে। এদিকে টানা কয়েক দিনের বৃষ্টিপাতের কারণে গর্তে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে দুর্ভোগ আরো বৃষ্টি পেয়েছে। যার ফলে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। দীর্ঘদিন সড়কটি সংস্কারের দাবি জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ধারে ধারে ঘুরেও কোন সুফল পাওয়া যায়নি বলে পরিবহন নেতারা জানান।

পরিবহন নেতা মোঃ কামাল সরকার, মিজানুর রহমান, সেলিম মিয়া বলেন, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের কাছে ঘুরতে ঘুরতে আমরা কান্ত হয়ে পড়েছি। তারা আমাদের কোন পাত্তা দিচ্ছেন না। এখন নিরুপায় হয়ে এই কর্মসূচী দিতে বাধ্য হয়েছি।

এব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের গৌরীপুর কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী মোঃ রমিজ বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে পেন্নাই-মতলব-বাবুরহাট সড়কে সংস্কার কাজ শুরু হবে। এছাড়াও গৌরীপুর পেন্নাই বাসষ্ট্যান্ড থেকে গৌরীপুর বাজার পর্যন্ত সড়কটির মেরামত কাজ দ্রুত শুরু হবে। ইতিমধ্যে আমিরাবাদ-কচুয়া সড়কের কাজ শুরু হয়ে গেছে। আশা করছি কিছুদিনের মধ্যে ওই সড়কগুলোর দৃশ্য পাল্টে যাবে। এদিকে পরিবহন সংগঠনগুলোর কর্মসূচীকে ঘিরে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Ajker-Comilla

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
চান্দিনা প্রতিদিন ২০১৬-২০১৯

প্রধান সম্পাদক: সাইফুদ্দিন বাপ্পী, নির্বাহী সম্পাদক: সাদেক হোসেন, মোবাইল-০১৬৮১-৯৩৯৭৩৫
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- চান্দিনা হাইস্কুল মার্কেট (২য় তলা), চান্দিনা থানা রোড, কুমিল্লা।
Email- news.chandinapratidin@gmail.com