চান্দিনায় ২০০ ভরি স্বর্ণের চালান আটক

সাদেক হোসেন।। কুমিল্লার চান্দিনায় দুই শ’ ভরি স্বর্ণের চালান আটক করেছে পুলিশ। এসময় মাহমুদুল হক (৪২) নামে এক স্বর্ণ চোরাকারবারিকে আটক করা হয়।

শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার রারিরচর এলাকা থেকে তাকে আটক  করা হয়।
তার নিকট থেকে উদ্ধার হওয়া প্রতিটি বারের ওজন প্রায় ১০ ভরি। সে হিসেবে ২০টি বারে সোয়া দুই কেজি বা ২০০  ভরি স্বর্ণ পাওয়া যায়। যার বর্তমান বাজার মূল্য প্রায় এক কোটি ৩০ লাখ টাকা। আটক মাহমুদুল হাসান চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ছোটবারকোনা গ্রামের আব্দুল সবুরের ছেলে।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মহাসড়কে অবস্থান নেয় পুলিশ। এ সময় তারা চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী বাসটির গতিরোধ করার সঙ্গে সঙ্গে বাস থেকে নেমে যায় ওই চোরাকারবারি। পরে তার দেহ তল্লাসী করে দুই পায়ের জুতার ভেতর থেকে ২০টি স্বর্ণের বার উদ্ধার করে পুলিশ।
চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, ১০টি করে স্বর্ণের বার কচটেপে মুড়িয়ে বিশেষ কৌশলে জুতার ভিতরে করে নিয়ে যাচ্ছিল চোরাকারবারি। গোপন সংবাদের ভিত্তিত্বে আমরা অভিযান পরিচালনা করে তাকে আটক করি। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *