কুমিল্লায় ১০তলা ভবন সেজেছে ১৭১ পতাকায় | Chandina Protidin

কুমিল্লায় ১০তলা ভবন সেজেছে ১৭১ পতাকায়

বাদুরতলা। কুমিল্লা নগরীর ব্যস্ততম এলাকা। সেখানের ১০ তলা ভবনের মাথায় পত পত করে উড়ছে বাংলাদেশের লাল সবুজ পতাকা। এই পথ দিয়ে হাঁটতে গিয়ে অনেকে দাঁড়িয়ে পড়েন।

মাথা তুলে দেখেন বাংলাদেশের বর্ণিল পতাকার মেলা। দৃশ্যটি সিডিপ্যাথ হসপিটাল ভবনের।
বিশ্বকাপের পর্দা উঠছে ৩০ মে।

বাংলাদেশের ক্রিকেটভক্তদের অপেক্ষা ২ জুন পর্যন্ত। ওইদিন মাঠে নামবে টাইগাররা, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপ ক্রিকেট ঘিরে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের অনেকেই দেশের পতাকা ও জার্সি উন্মাদনায় মেতে উঠেছে। কুমিল্লাতেও সেই উন্মাদনায় ভাসছেন ক্রিকেটপ্রেমীরা। ইতিমধ্যে নগরীর সিডিপ্যাথ হসপিটাল ভবনের ১০তলা ছাদে পত পত করে উড়ছে ১৭১টি লাল সবুজ পতাকা।
যা নগরবাসীর দৃষ্টি কেড়েছে। এদিকে কুমিল্লা নগরীর বেশিরভাগ ভবনের ছাদে উড়তে দেখা গেছে বাংলাদেশের পতাকা। বিশ্বকাপ ফুটবলের ক্ষেত্রে বাংলাদেশে বিভিন্ন দলের পতাকা, জার্সি শোভা পেলেও ক্রিকেটের ক্ষেত্রে শুধু বাংলাদেশের পতাকা। বিশ্বকাপ ক্রিকেট শুরুর আর মাত্র তিনদিন বাকি। বাংলাদেশ দল ঘোষণার পরই ক্রিকেটপ্রেমীদের পতাকা উড়ানোর প্রতিযোগিতা শুরু হয় কুমিল্লা নগরীতে।

খেলার সরঞ্জাম বিক্রির দোকানে জার্সি কেনার হিড়িকও পড়েছে। সিডিপ্যাথ হসপিটাল ভবনের ১০তলা ছাদে ছোটবড় ১৭১টি বাংলাদেশের পতাকা বাঁশ, দড়িতে টানানো ক্রীড়ামোদী মো. হাসান। তিনি কুমিল্লা মহানগরীর উত্তর গাংচরের বাসিন্দা ও কুমিল্লা সিডিপ্যাথ অ্যান্ড হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা। তার ছেলে মো. আমিনুল ইসলাম সিহান লন্ডন ক্রিকেটে সেরা প্লেয়ারের হ্যাটট্রিক করেছেন। ১৭১টি পতাকা উড়ানোর প্রসঙ্গে মো. হাসান জানান, ৭১ আমাদের স্বাধীনতার চেতনা। ৭১ আমাদের অহঙ্কার। সেই ৭১’র সঙ্গে ১০০ যোগ করার কারণ হলো আমাদের টাইগাররা এবারের বিশ্বকাপে সেঞ্চুরির ঝড় তুলবে। সেই দৃষ্টিকোণ থেকেই লাল সবুজের ১৭১টি পতাকা ছাদে উড়িয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Ajker-Comilla

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
চান্দিনা প্রতিদিন ২০১৬-২০১৯

প্রধান সম্পাদক: সাইফুদ্দিন বাপ্পী, নির্বাহী সম্পাদক: সাদেক হোসেন, মোবাইল-০১৬৮১-৯৩৯৭৩৫
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- চান্দিনা হাইস্কুল মার্কেট (২য় তলা), চান্দিনা থানা রোড, কুমিল্লা।
Email- news.chandinapratidin@gmail.com