কুমিল্লায় আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মীর নামে মামলা | Chandina Protidin

কুমিল্লায় আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মীর নামে মামলা

কুমিল্লার বরুড়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় উপজেলা চেয়ারম্যান এ এন এম মঈনুল ইসলামের সমর্থিত প্রায় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বরুড়া পৌর যুবলীগের আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর শাহিনুর হোসেন। এ ঘটনায় বুধবার রাতেই পুলিশ অভিযান চালিয়ে যুবলীগের দুই নেতাকে গ্রেফতার করে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন— যুবলীগ নেতা মিজানুর রহমান (ওরুফে কালা মিজান) ও আড্ডা ইউনিয়নের যুবলীগের নেতা তপন। তারা চেয়ারম্যান মঈনুলের অনুসারী।

মামলা সূত্রে জানা যায়, রোববার (২১ জুলাই) ‘অস্থায়ী গবাদী পশুর হাট বরুড়া উপজেলা’ শিরোনামে দরপত্রের আহ্বান করা হয়। উক্ত দরপত্র থানা, উপজেলা, সোনালী ব্যাংক ও কুমিল্লা ডিসি অফিসে বিক্রি করা হয়। গত (৩০ জুলাই) মঙ্গলবার বিক্রি শেষ হয়। বুধবার (৩১ জুলাই) বেলা ১টার দিকে টেন্ডার জমার দেয়ার শেষ সময় নির্ধারিত করা হয়। এরই সূত্র ধরে, বুধবার সকাল ৯টার দিকে বরুড়া উপজেলা চেয়ারম্যান মঈনুল ইসলামের সমর্থকরা উপজেলার ভেতর ও গেইটে অবস্থান নেয়। এসময় এমপি নজরুল গ্রুপের নেতাকর্মীদের কাউকে উপজেলা পরিষদে প্রবেশ করতে দেয়নি। সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত চেয়ারম্যান মইনুল গ্রুপের সমর্থকেরা দেশীয় অস্ত্র ও লাঠি সোটা নিয়ে উপজেলা গেইটে অবস্থান নেয়। এসময় তারা প্রায় ৩০টির অধিক ককটেল বিস্ফোরণ করে। পরে তারা হঠাৎ করে আওয়ামী লীগ অফিসের জানালার কাছ ভেঙ্গে ফেলে। অফিসের সামনে থাকা প্রায় ১৩টি মোটরসাইকেল ভাঙচুর করে। এসময় ইয়াছিন নামের এক যুবলীগ নেতা আহত হয়।

আহত ইয়াছিন উপজেলার আগানগর ইউনিয়নের শরাফতি গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। গলায় গুরুতর জখম হওয়ায় তাকে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে কুমেক হাসপাতালে রেফার করে।

এ বিষয়ে এমপি নজরুল গ্রুপের পৌরসভা যুবলীগের আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর শাহিনুর হোসেন বলেন, বুধবার চিতড্ডা ইউনিয়নে ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সভা পূর্বে বরুড়া দলীয় কার্যালয়ের ভেতরে দলীয় নেতাকর্মীরা সমবেত হয়। এসময় জেলা পরিষদ সদস্য জসিম উদ্দীনের নেতৃত্বে একটি মিছিল বের হয়ে বরুড়া বাজারে প্রবেশ করে। মিছিল থেকে অফিসের দিকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। এ ঘটনায় আমি বাদী হয়ে বরুড়া থানায় একটি মামলা দায়ের করি।

এ ব্যাপারে জেলা পরিষদ সদস্য জসিম উদ্দীনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

বরুড়া থানা ওসি আজম উদ্দিন মাহমুদ বলেন, বুধবারের হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। দুইজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Ajker-Comilla

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
চান্দিনা প্রতিদিন ২০১৬-২০১৯

প্রধান সম্পাদক: সাইফুদ্দিন বাপ্পী, নির্বাহী সম্পাদক: সাদেক হোসেন, মোবাইল-০১৬৮১-৯৩৯৭৩৫
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- চান্দিনা হাইস্কুল মার্কেট (২য় তলা), চান্দিনা থানা রোড, কুমিল্লা।
Email- news.chandinapratidin@gmail.com