কুমিল্লার দেবিদ্বারে ৬ লক্ষ টাকা লুট | Chandina Protidin

কুমিল্লার দেবিদ্বারে ৬ লক্ষ টাকা লুট

কুমিল্লার দেবিদ্বারে কৃষি ব্যাংকের ভোল্ট ভেঙে ৬ লাখ টাকা লুট করে নিয়েছে দুর্বৃত্তরা। উপজেলার ধামতী ইউনিয়নের ধামতী আলিয়া কামিল মাদরাসা কৃষি ব্যাংক শাখায় বুধবার (২৯ মে) দিবাগত রাতে এই দুর্র্ধষ ঘটনাটি ঘটে। এ ঘটনায় পুলিশ ব্যাংকের তিনজন নৈশপ্রহরীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাখাওয়াত হোসেন, সহকারী পুলিশ সুপর আমিরুল্লাহ, জেলা গোয়েন্দা শাখার ওসি মাইনুদ্দিন, কৃষি ব্যাংক কুমিল্লা জোনাল অফিসের জেনারেল ম্যানেজার পারভীন আক্তার, ডিজিএম আক্তারুজ্জামানসহ পুলিশ ও ব্যাংকের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদ

পুলিশ, ব্যাংক কর্মকর্তা ও স্থানীয় সূত্র জানায়, কৃষি ব্যাংকের শাখাটি ১৯৯৬ সালে এখানে স্থাপিত হয়। গত ২৩ বছরে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। প্রতিদিনের লেনদেনও অন্যান্য শাখার তুলনায় অনেক ভালো। কিন্তু ঘটনার দিন কোনো নৈশপ্রহরী না থাকায় এ ঘটনা ঘটেছে।

ব্যাংকের ক্যাশিয়ার মো. ইব্রাহীম খলিল বলেন, বুধবার ব্যাংকের লেনদেন শেষ হওয়ার পর ৫ লাখ ৮৮ হাজার ৯৭০ টাকা ভোল্টে রেখে যাই। এর আগের দিনেরও অতিরিক্ত ৫৫ হাজার টাকা ব্যাংকের ভোল্টে রক্ষিত ছিল।

ব্যাংকের ব্যবস্থাপক শরিফুর রহমান বলেন, ঘটনার দিন অজ্ঞাত কারণে নৈশপ্রহরী মিজানুর রহমান ব্যাংকে ছিলেন না। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় নৈশপ্রহরী মিজানুর রহমান এসে ব্যাংকের তালা খুলে দেখেন ব্যাংক ভবনের জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে দুর্বৃত্তরা ভোল্ট থেকে ওই টাকা লুট করে নিয়ে গেছে।

এ ঘটনায় নৈশপ্রহরী মিজানুর রহমান, সাহাব উদ্দিন ও এখলাসুর রহমানসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে পুলিশ।

এ বিষয়ে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিরুল আনোয়ার বলেন, ব্যাংকের নিরাপত্তায় থাকা নৈশপ্রহরীরা ঘটনার দিন দায়িত্বে ছিলেন না। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজন নৈশপ্রহরীকে থানায় নিয়ে আসা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Ajker-Comilla

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
চান্দিনা প্রতিদিন ২০১৬-২০১৯

প্রধান সম্পাদক: সাইফুদ্দিন বাপ্পী, নির্বাহী সম্পাদক: সাদেক হোসেন, মোবাইল-০১৬৮১-৯৩৯৭৩৫
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- চান্দিনা হাইস্কুল মার্কেট (২য় তলা), চান্দিনা থানা রোড, কুমিল্লা।
Email- news.chandinapratidin@gmail.com