করোনার ভয়াবহতায় চান্দিনা পৌরসভা! | Chandina Protidin

করোনার ভয়াবহতায় চান্দিনা পৌরসভা!

সাদেক হোসেন: কুমিল্লার চান্দিনা উপজেলায় বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। গত এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে চান্দিনা উপজেলায সর্বপ্রথম করোনা রোগী ধরা পড়ে। তার ঠিক দুই দিন পরে এ উপজেলায় করোনা রোগীর সংখ্যা ছিল ৪ জনে। তারপর বেশ কিছুদিন আক্রান্তের সংখ্যা স্থিতিশীল থাকলেও ২ মে (শনিবার) মাসের শুরুর দিকে হঠাৎ করে এ উপজেলার করোনা রোগীর সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়ায় ৯ জনে। এদের মধ্যে চান্দিনা উপজেলা কার্যালয়ের এক কর্মচারীরও করোনা রিপোর্ট পজিটিভ আসে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীস দাস স্বেচ্ছায় হোম কোয়ারিন্টেনে চলে যান। উপজেলা ডরমেটরি লকডাউন ঘোষণা করা হয়।

গত ৩মে (রবিবার) উপজেলার চান্দিনা বাজার, ধানসিঁড়ি আবাসিক এলাকা ও মহারং এলাকাকে করোনায় হট স্পট ঘোষণা করে উপজেলা প্রশাসন। সে সাথে উপজেলার সকল দোকানপাট (শুধুমাত্র ঔষধ দোকান ব্যতীত) পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত রোববার পর্যন্ত এ উপজেলায় মোট ১৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর আগের দিন পর্যন্ত মোট ৯৫ জনের রিপোর্ট হাতে আসে তাদের। এদের মধ্যে মোট ৯জনের করোনায় আক্রান্তের খবর নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে চান্দিনা ধানসিঁড়ি আবাসিক এলাকার ৪ জন, মহারং গ্রামের ২ জন, হারং গ্রামের ১ জন, উপজেলা পরিষদের ১জন ও এতবারপুর গ্রামের ১জন বলেও জানান তারা। আক্রান্ত রোগীদের মধ্যে মহারং গ্রামের  এক শতবর্ষী বৃদ্ধ মারা যান।

করোনায় আক্রান্ত রোগীর সংখ্যার পরিসংখ্যান হতে দেখা যায় চান্দিনা সদর এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা অত্যাধিক। মোট ৫ জন করোনা আক্রান্তের বাস এই সদর এলাকায়। যে কারণে এ সদর এলাকাসহ আশপাশের দুটি গ্রামকে (মহারং, হারং) করোনা ভাইরাসের হট স্পট হিসেবে ঘোষণা করা হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

এদিকে হটস্পট ঘোষণা করা এলাকার পাশ্ববর্তী এলাকাসমূহের বাসিন্দারা খুব আতঙ্কে দিন কাটাচ্ছেন। উপজেলায় করোনা আক্রান্তে হট স্পটসমূহের পাশ্ববর্তী রয়েছে উপজেলার ছায়কোট, রারিরচর ও বেলাশহর গ্রাম। এসকল গ্রাম করোনায় অধিক ঝুঁকিপূর্ণ বলে অভিমত প্রকাশ করেন উপজেলার সচেতন মহল। পাশাপাশি পৌরসভার তুলাতলী, চান্দিনায়ারা এলাকাসমূহ তুলনামূলক কিছুটা কম ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন তারা। চান্দিনা উপজেলায় পৌরসভার এলাকাসমুহ করোনা ভাইরাস প্রাদুর্ভাবে অত্যাধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় এসকল এলাকার বাসিন্দাদের সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য মাধ্যমে শঙ্কা প্রকাশ করতে দেখা গেছে। এসময়  এলাকার অসচেতনদের ঘরে  ফেরাতে চান্দিনা উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর দৃষ্টি আকর্ষন করেছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Ajker-Comilla

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
চান্দিনা প্রতিদিন ২০১৬-২০১৯

প্রধান সম্পাদক: সাইফুদ্দিন বাপ্পী, নির্বাহী সম্পাদক: সাদেক হোসেন, মোবাইল-০১৬৮১-৯৩৯৭৩৫
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়- চান্দিনা হাইস্কুল মার্কেট (২য় তলা), চান্দিনা থানা রোড, কুমিল্লা।
Email- news.chandinapratidin@gmail.com